তাড়াশে তীব্র শীত ও ঘন কুয়াশায় জনজীবন বিপর্যস্ত

Tarash.jpg

তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ

সিরাজগঞ্জের তাড়াশে তীব্র শীত ও ঘন কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। প্রায় দিনভর কুয়াশার চাদরে ঢাকা ও হালকা ঠান্ডা বাতাস বইছে। কুয়াশাজনিত কারণে হাটিকুমরুল-বনপাড়া মহাসড়কে যানবাহন হেডলাইট জালিয়ে চলাচল করছে।

১৪ ডিসেম্বর, সোমবার সকালে ঘনকুয়াশায় অনেককে আগুন দিয়ে তাপ নিতে দেখা যায়। স্থানীয় হাট-বাজারে শীতবস্ত্র ও পুরাতন কাপড় কেনারও হিড়িক পড়েছে। তবে আর্থিক সংকটের কারণে দিনমজুর ও অসহায় পরিবারের লোকজন এই শীতবস্ত্র ক্রয় করতে পারছে না। সন্ধ্যার পরেই উপজেলা শহরগুলোতে জনসমাগম কমে যায়। তবে উপজেলা প্রশাসন অনেক গরিব ও অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে কম্বল বিতরণ করতে দেখা গেছে।

উপজেলার সদর ইউনিয়নের মাধবপুর গ্রামের সাহাবী হোসেন জানান, কয়েকদিন ধরে তীব্র শীত ও ঘন কুয়াশায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। বিশেষ করে শ্রমজীবি মানুষের কষ্ট বেশি হচ্ছে। ঘনকুয়াশা ও তীব্র শীতে কাজ করতে পারছেন না।

তাড়াশ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বাবুল শেখ জানান, অসহায় পরিবারগুলো তীব্র শীতে মানবেতর জীবন যাপন করছে। সরকারীভাবে ও ব্যাক্তিগতভাবে শীর্তাতদের কম্বল বিতরণ করা হচ্ছে।

এ ব্যাপারে তাড়াশ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো: মেজবাউল করিম বলেন, সরকারীভাবে বরাদ্দকৃত কম্বল শীর্তাতদের মাঝে বিতরণ করা হচ্ছে। তাছাড়া বাড়ি বাড়ি গিয়েও গরীব ,অসহায়দের মাঝে কম্বল পৌছে দেয়া হচ্ছে।

scroll to top