মাদ্রিদ চলচ্চিত্র উৎসবে সেরা অভিনেত্রী জয়া আহসান

541418_448236428544376_1765075699_n.jpg

ছবি: সংগৃহীত

বিনোদন ডেস্কঃ

স্পেনের মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে বিদেশি ভাষার চলচ্চিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী বিভাগে পুরস্কার জিতেছেন বাংলাদেশের জয়া আহসান। ভারতের পশ্চিমবঙ্গের বাংলা সিনেমা ‘রবিবার’-এ অভিনয়ের জন্য এই স্বীকৃতি পেয়েছেন তিনি। নিজের ব্যক্তিগত ভেরিফাইড ফেইসবুক অ্যাকাউন্টে জয়া একটি পোস্টে এমন খবর নিশ্চিত করেছেন। ‘রবিবার’ সিনেমার পরিচালককে শুভেচ্ছা জানিয়ে জয়া একটি স্ট্যাটাসে লেখেন, ‘মাদ্রিদ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব ২০২০–এ “রবিবার” ছবির মুকুটে দুটো পালক যুক্ত হলো। সেরা চিত্রনাট্যের পুরস্কার পেলেন এ ছবির পরিচালক অতনু ঘোষ। এই দুঃসময়ে আমাদের সবার জন্য কী একটা দারুণ সুখবর নিয়ে এলে অতনুদা! অনেক অভিনন্দন তোমাকে, অনেক অনেক ভালোবাসা।

বিদেশি চলচ্চিত্রে সেরা নারী অভিনয়শিল্পীর পুরস্কার দেওয়া হয়েছে আমাকে। এত এত ছবি আর বাঘা বাঘা অভিনয়শিল্পীর মধ্যে আমার ভাগ্যেই যে পুরস্কারটা এলো, সিংহভাগ অবদানই তোমার। এমন একটা ছবি তুমি না বানালে, চরিত্রের জন্য আমার ভেতরটা নিংড়ে না আনলে এ সৌভাগ্য কি আমার হতো? রবিবারের সব শিল্পী আর কুশলীকে আমার হৃদয় নিংড়ানো ভালোবাসা।

গত বছরের ২৭ ডিসেম্বর বছরের শেষ সিনেমা হিসেবে মুক্তি পেয়েছিলো ‘রবিবার’। এখানে প্রথমবারের মতো জুটি হয়ে প্রসেনজিৎ ও জয়া অভিনয় করেছিলেন। এটি গত ২১ ফেব্রুয়ারি বাংলাদেশে মুক্তি পায় সাফটা চুক্তির আওতায়।

scroll to top