বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রবীণ রাজনীতিক প্রণব মুখার্জি মারা গেছেন

118407079_945368835970956_9061659951016880135_n.jpg

আন্তর্জাতিক ডেস্ক ::

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জি মারা গেছেন। আজ সোমবার (৩১ আগস্ট) বিকেলে নয়াদিল্লির আর্মি রিসার্চ অ্যান্ড রেফারাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি’র প্রতিবেদনে প্রণব মুখার্জির মৃত্যুর বিষয়টি জানানো হয়।মস্তিষ্কের অস্ত্রোপচারের পর তিন সপ্তাহের বেশি সময় ধরে হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর আজ মারা গেলেন এই রাজনীতিবিদ।

গত ১০ আগস্ট বাড়ির শৌচাগারে পড়ে গিয়ে মাথায় আঘাত পান তিনি। তারপর স্নায়ুঘটিত সমস্যা দেখা দেওয়ায় গত ১০ অগস্ট তাকে দিল্লি ক্যান্টনমেন্টের সেনা হাসপাতালে ভর্তি করা হয়। সেদিনই মাথায় অস্ত্রোপচার হয় তার। পরে পরীক্ষায় প্রণব মুখার্জির কোভিড-১৯ সংক্রমণও ধরা পড়ে। সেই থেকে হাসপাতালেই ছিলেন তিনি। ফুসফুসের সংক্রমণ ছাড়াও কিডনির সমস্যা ছিল ভারতের প্রাক্তন রাষ্ট্রপতির।

বাংলাদেশের অকৃত্রিম বন্ধু ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রবীণ রাজনীতিক প্রণব মুখার্জির মৃত্যুতে বাংলাদেশ ও বাংলাদেশের জনগণ একজন অকৃত্রিম মহান বন্ধুকে হারালো। মহান মুক্তিযুদ্ধসহ বাংলাদেশের প্রয়োজনে প্রণব মুখার্জির সহযোগিতা, সহমর্মিতা ও সংবেদনশীলতা বাংলাদেশ এবং বাংলাদেশের জনগণ চিরদিন শ্রদ্ধার সাথে স্মরণ করবে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top