আজ জাসদের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ১০ম মৃত্যুবার্ষিকী

107820479_3092557247532334_6516929814895237622_n.jpg

জাতীয় বীর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক,জাসদের প্রতিষ্ঠাতাদের অন্যতম সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু

নিজস্ব প্রতিবেদক :

জাতীয় বীর, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মুক্তিযুদ্ধের প্রথম সন্তান জাসদের প্রতিষ্ঠাতাদের অন্যতম, সমাজতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার আজন্মযোদ্ধা, জাসদের সাবেক সাধারন সম্পাদক, ১৪ দলের সাবেক শীর্ষনেতা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু’র আজ ১০ ম মৃত্যুবার্ষিকী।

আজ ১৬ জুলাই জাসদের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর ১০ম মৃত্যুবার্ষিকী। প্রয়াত নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির উদ্যোগে আজ ১৬ জুলাই বৃহস্পতিবার সকাল ১১ টায় বঙ্গবন্ধু এভিনিউস্থ শহীদ কর্নেল তাহের মিলনায়তনে প্রয়াত নেতার প্রতিকৃতিতে মাল্যদানের মাধ্যমে শ্রদ্ধা নিবেদনের কর্মসূচি পালন করা হবে। এবার করোনা মহামারি পরিস্থিতির কারণে স্বাস্থ্যবিধি মেনে কর্মসূচি সংক্ষিপ্ত আকারে পালন করা হচ্ছে।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদের সভাপতি হাসানুল হক ইনু এমপি ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি এক বিবৃতিতে দলের সাবেক সাধারণ সম্পাদক প্রয়াত নেতা বীর মুক্তিযোদ্ধা জননেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বলেন, সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চু ছিলেন একজন মহান দেশপ্রেমিক ও প্রকৃত সমাজতান্ত্রিক নেতা। তিনি সমাজতন্ত্রকে শুধু মঞ্চের বক্তৃতার কথা হিসাবে না নিয়ে জীবনদর্শন হিসাবে গ্রহণ করেছিলেন। তার জীবনযাপন-সংস্কৃতিতে সমাজতান্ত্রিক ও অসাম্প্রদায়িক আদর্শ ও নৈতিকতা বহিঃপ্রকাশ ঘটিয়েছিলেন। তিনি ব্যক্তিগত সম্পদ ও সম্পত্তি অর্জণের কোনো চেষ্টা করেননি। তিনি অত্যন্ত সহজ সরল সাদামাটা জীবনযাপন করতেন।

বাঙালি জাতীয়তাবাদী সংগ্রাম-স্বাধীনতা সংগ্রাম-মুক্তিযুদ্ধ-স্বাধীন দেশে প্রথম বিরোধী দল জাসদ গঠন-সমাজতান্ত্রিক বিপ্লবী আন্দোলন-গণতান্ত্রিক আন্দোলন-সাম্প্রদায়িকতা ও মৌলবাদ বিরোধী প্রগতিশীল আন্দোলন-যুদ্ধাপরাধীদের বিচার আন্দোলন-১৪ দল গঠনসহ জাতীয় রাজনীতিকে প্রগতিশীল ধারায় পরিচালিত করতে অগ্রণী ও সাহসী ভূমিকা রেখেছেন। সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর সংগ্রামী আদর্শবাদী জীবন জাসদের নেতা-কর্মীদের চলার পথে প্রেরণার উৎস।

তারা কেন্দ্রীয় কার্যকরী কমিটির কর্মসূচির অনুসরণ করে স্বাস্থ্যবিধি মেনে দলের সকল জেলা ও উপজেলা কমিটিকে সংক্ষিপ্ত কর্মসূচির মাধ্যমে প্রয়াত নেতা সৈয়দ জাফর সাজ্জাদ খিচ্চুর মৃত্যুবার্ষিকী পালনের আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top