খালেদা জিয়ার জন্মদিনে বিএনপির মিলাদ মাহফিল

khaleda-zia-2.jpg

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া (ফাইল ছবি)

বিশেষ প্রতিবেদক :

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার জন্মদিন ১৫ আগস্ট। যদিও এটা নিয়ে অনেক বিতর্ক রয়েছে। ক্ষমতাসীন আওয়ামী লীগের দাবি ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে খালেদা জিয়ার প্রকৃত জন্মদিন নয়। তারপরও বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা প্রতিবছর ১৫ আগস্ট প্রথম প্রহরে কেক কেটে দলীয় চেয়ারপারসনের জন্মদিন উদযাপন করে থাকে। জানা গেছে, ১৯৯১ সালে বিএনপি ক্ষমতায় এলে খালেদা জিয়ার জন্মদিন পালন শুরু হয়। এর আগে অবশ্য খালেদা জিয়ার জন্মদিন সেভাবে পালন করা হয়নি।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) রাতে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আরোগ্য ও দীর্ঘায়ু কামনা, দেশবাসী ও দলের নেতাকর্মী যারা করোনাসহ অন্যান্য রোগে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত কামনা ও অসুস্থদের আশু সুস্থতা কামনা; বন্যায় ক্ষতিগ্রস্ত বানভাসি মানুষদের দুর্দশার হাত থেকে রেহাই পেতে আগামী ১৫ আগস্ট (শনিবার) জাতীয়তাবাদী দলের উদ্যোগে ঢাকা মহানগরসহ দেশব্যাপী দলীয় কার্যালয়ে দলের নেতাকর্মীদের দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করার জন্য বলা হয়েছে।

তবে বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান মিডিয়াকে বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) জন্মদিনে কেক কাটা হবে কি না সে বিষয়ে কোনো ধরণের নির্দেশনা পাওয়া যায়নি। তবে ওই প্রেস বিজ্ঞপ্তিতে ১৫ আগস্ট খালেদা জিয়ার জন্মদিন কিনা, অথবা জন্মদিন উপলক্ষে মিলাদ মাহফিল হবে কিনা সে বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি।

এ বিষয়ে শায়রুল কবির খান বলেন, দলের পক্ষ থেকে যে সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে সেটাই দলের কর্মসূচি। এর বাইরে অন্য কোনো কর্মসূচি আছে বলে আমার জানা নেই।

উল্লেখ্য ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে যাওয়ার পর গত ২ বছর খালেদা জিয়ার জন্মদিনে তেমন আয়োজন ছিল না। দোয়া ও মিলাদের মাধ্যমে এটি পালন করা হয়েছে। এ বছরও তেমন কোনো আয়োজন হচ্ছে না বলে দলীয় সূত্রে জানা গেছে।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top