ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি প্রবীন সাংবাদিক নুরুল করিম মজুমদার আর নেই

83105026_2745141382364900_9180011627644322446_n.jpg

ফেনী প্রতিনিধিঃ

ফেনী প্রবীন সাংবাদিক ফেনী প্রেসক্লাবের সাবেক সভাপতি ফেনী থেকে প্রকাশিত সাপ্তাহিক হকার্স এর প্রকাশকও সম্পাদক নুরুল করিম মজুমদার কিছুক্ষন আগে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে…রাজিউন)।  ফেনী জেনারেল হাসপাতালে রাত ৮ টা ৩৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। তিনি বেশ কিছুদিন করোনার উপসর্গসহ শ্বাসকষ্টে ভুগলে প্রথমে উনাকে ফেনীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থান অবনতি হলে ঢাকার গ্রীন লাইফ হাসপাতালে আইসিইউতে স্থানান্তর করা হয়। উনাকে ভেন্টিলেটর সাপোর্ট দেয়ার পরও শ্বাস নেয়ার প্রক্রিয়া স্বাভাবিক হয়নি।

৫ জুলাই রবিবার সকালে উনার অক্সিজেন লেভেল ৩৫এ নামে যায়। অবস্থার পরিবর্তনের সম্ভাবনা না থাকায় হাসপাতাল কর্তৃপক্ষ উনাকে শনিবার সকালেই রিলিজ করে দিতে চাইলে শমরিতা হাসপাতালের মালিক ডাঃ হারুন ও সাংবাদিক মুন্না ভাইর সাথে গ্রীন লাইফ হাসপাতালের ডাক্তারদের দফায় দফায় আলোচনা হয়। উনারা নূরুল করিম ভাইকে শেষ পর্যন্ত রাখার জন্য চাপ প্রয়োগ করলেও হাসপাতাল কর্তৃপক্ষ বীনা কারনে রাখতে রাজী হয়নি।

সর্বশেষ বিকালে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে নুরুল করিম-র স্বজনদের আলোচনা স্বাপেক্ষে হাসপাতাল কর্তৃপক্ষ উনাকে রিলিজ করে দেন। পরে উনাকে রাত সোয়া ৮টার দিকে ফেনী জেনারেল হাসপাতালে আনা হয় ও ভর্তি করা হয়। রাত ৮ টা ৩৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন।

নুরুল করিম মজুমদার ফেনী প্রেসক্লাবে ৪বার সভাপতি ছিলেন। মৃত্যুর পূর্ব মুহুর্ত পর্যন্ত তিনি ফেনী সেন্ট্রাল হাই স্কুল ও পশ্চিম উকিল পাড়া পঞ্চায়েত কমিটির সভাপতি ছিলেন। সাংবাদিকতা পেশায় তিনি বাংলাদেশ টেলিভিশন, ডেইলি স্টার ও ইউএনবির ফেনী জেলা প্রতিনিধি ছিলেন।

নুরুল করিম মজুমদার শুধু সাংবাদিক ছিলেননা ছিলেন সাংবাদিকদের দিকপাল। ছিলেন অকুতোভয় সাংবাদিক নেতা। উনার মৃত্যুতে ফেনীর সাংবাদিকসহ ফেনীবাসী হারাল এক দেশপ্রমিক কলমযোদ্ধাকে। আমরা নুরুল করিম মজুমদার-এর আত্নার মাগফেরাত কামনা করি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top