হাতিয়ায় চালু হলো বিনামূল্যে অক্সিজেন সেবা

Hatiya-1.jpg

হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি :

করোনা মহামারিতে মমূর্ষ রোগীদের জন্য বিনা মূল্যে অক্সিজেন সেবা চালু করলো গাউসিয়া কমিটি নামে একটি বেসরকারী স্বেচ্ছাসেবী সংস্থা। আজ মঙ্গলবার দুপুরে নোয়াখালী দ্বীপ উপজেলা হাতিয়ার তমরদ্দি ইউনিয়নের ক্ষিরোদিয়া গ্রামে, তাহেরীয়া শহীদিয়া সুন্নীয়া মাদ্রাসা হলরুমে এই সেবামুলক কাজের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: রেজাউল করিম।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় উপস্থিত ছিলেন মাদ্রাসার ম্যানেজিং কমিঠির সভাপতি সাবেক চেয়ারম্যান কামাল উদ্দিন, বক্তব্য রাখেন মুক্তিযোদ্বা আবু ছালেহ মো: নুরুন্নবী, গাউসিয়া কমিঠির হাতিয়ার সমন্বয়ক মাওলানা মো: মুনির উদ্দিন। এসময় উপস্থিত ছিলেন সমাজকর্মী, সাংবাদিক, রাজনৈতিক কর্মী সহ বিভিন্ন পেশার শতাধিক প্রতিনিধি।

সংস্থাটি ইতিমধ্যে করোনা মহামারিতে হাতিয়াতে ত্রান বিতরণ, করোনা আক্রান্ত মৃত ব্যাক্তির লাশ দাপন সহ বিভিন্ন সেবামুলক কার্যক্রম করে আসছে। নতুন করে তারা কয়েকটি বড় বড় সিলিন্ডারের মাধ্যমে অক্সিজেন মজুদ করে, যাতে করেনা আক্রান্ত মমূর্ষ রোগীদেরকে বাড়ী বাড়ী গিয়ে প্রয়োজনমত অক্সিজেন সরবারহ করতে পারে।

হাতিয়াতে প্রথম থেকে মঙ্গলবার পর্যন্ত ৬০৬ জনের নমুনা পাঠানো হয়। এর মধ্যে ৬০৬ জনের ফলাফল পাওয়া গেছে যাদের মধ্যে ৯০ জনের শরীরে করোনার উপস্থিতি পাওয়া যায়। এদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে ৬৩ জনকে করোনা মুক্ত ঘোষণা করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top