বাজারে আসছে রিয়েলমি সিক্স আই ও বাডস এয়ার নিও

realmy-mobile-corona-180620-03.jpg

নিজস্ব প্রতিবেদক

স্মার্টফোন ব্র্যান্ড রিয়েলমি চলতি মাসেই বাজারে নিয়ে আসছে তাদের সিক্স সিরিজের দুটি নতুন মডেলের স্মার্টফোন। কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২১ জুন একটি অনলাইন অনুষ্ঠানের  মাধ্যমে ব্র্যান্ডের সিক্স সিরিজের রিয়েলমি সিক্স আই এবং রিয়েলমি বাডস এয়ার নিও উন্মোচন করা হবে।

নতুন দুটি ডিভাইস আনার প্রসঙ্গে রিয়েলমি বাংলাদেশের ব্র্যান্ডিং ডিরেক্টর নিয়ন শি বলেন, “আমরা সব সময় তরুণদের সৃজনশীলতার ওপর জোর দেই। সে লক্ষ্যেই আমরা টেক-ট্রেন্ডি স্মার্টফোনের পাশাপাশি চমকপ্রদ ডিজাইনের বিভিন্ন এআইওটি সামগ্রী নিয়ে আসছি। এতে করে তাদের দৈনন্দিন স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা আরও সমুন্নত হবে।”

রিয়েলমি সিক্স সিরিজের সিক্স আই এ আছে মিডিয়াটেকের শক্তিশালী হেলিও জি এইটটি চিপসেট, যা অক্টাকোর প্রসেসর ২.০ গিগাহার্টজ গতিতে কাজ করে এবং মালি-জি৫২ জিপিইউ দ্রুত সামগ্রিক কর্মক্ষমতার জন্য দেবে ৯৫০ মেগাহার্টজের বুস্ট। এতে করে ব্যবহারকারীরা গেমিংয়ে পাবেন দুর্দান্ত অভিজ্ঞতা। স্মার্টফোনটির পেছনে কোয়াড ক্যামেরা সেটাপে রয়েছে ৪৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল ক্যামেরা, ২ মেগাপিক্সেলের একটি পোর্ট্রেট লেন্স এবং ২ মেগাপিক্সেলের ৪ সেন্টিমিটার ম্যাক্রো লেন্স।

আর সেলফির জন্য থাকছে ১৬ মেগাপিক্সেলের এআই সেলফি ক্যামেরা। সিক্স আইএ ৫ হাজার মিলিঅ্যাম্পিয়ারের বিশাল ব্যাটারির পাশাপাশি থাকছে ইউএসবি টাইপ-সি চার্জিং পোর্ট যা ১৮ ওয়াটের কুইক চার্জ সমর্থন করে। ৪ গিগাবাইট র‍্যাম এবং ১২৮ গিগাবাইট রমের সিক্সআই পাওয়া যাবে মিল্ক হোয়াইট এবং গ্রিন টি-এই দুই রঙে।

রিয়েলমি বাডস এয়ার নিও

সঙ্গীত প্রেমীদের গান শোনার অভিজ্ঞতাকে আরও সমৃদ্ধ করতে রিয়েলমি বাজারে নিয়ে আসছে বাডস এয়ার নিও। এই ডিভাইসে ব্যবহার করা হয়েছে ‘আর ওয়ান’ অডিও চিপসেট এবং ব্লুটুথ ৫.০। ফলে এটি একই সাথে একাধিক ডিভাইসের সাথে সংযুক্ত করা যাবে। একবার চার্জে নিরবচ্ছিন্নভাবে তিন ঘণ্টা গান শোনা যাবে, আর চার্জিং কেস ব্যবহারে এ সময় বেড়ে দাঁড়াবে ১৭ ঘণ্টা। উন্নত মাল্টি-লেয়ার কম্পোজিট ডায়াফ্রাম এবং বড় ১৩ মিলিমিটার ড্রাইভারের ব্যবহারে বেইস বুস্ট নিশ্চিত করে গান শোনা, মুভি দেখা কিংবা গেমিংকে করবে আরও মজাদার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top